ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪

সরকার পতনে আবারও ঢাকার রাস্তায় ‘জনতার মিছিল’হবে : মান্না

সরকার পতনে আবারও ঢাকার রাস্তায় ‘জনতার মিছিল’ হবে বলে মন্তব্য করেছেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না। সোমবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে নাগরিক ঐক্যের সভাপতি এই মন্তব্য করেন।জাতীয় প্রেসক্লাবের সামনে ‘দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনে’র উদ্যোগে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদুসহ সকল রাজবন্দির মুক্তির দাবিতে এই মানববন্ধন হয়।


তিনি বলেন, এই সংসদ কাজ করতে পারবে না। হতাশা ওদের মধ্যে, আমাদের নয়। আমাদের মানুষ আমাদেরকে বলছে, আপনারা বলেছেন আমরা ভোট দিতে যাইনি। নিরহ জনগণ সর্বাত্মক সমর্থক আমাদের জানিয়েছে।


'আমরা এখন মানুষকে বলছি, সাহস করে রাজপথে মিছিলে আসেন। একদিন দেখবেন এই ঢাকা নগর মিছিলে মিছিলে সয়লাব হয়ে যাবে তখন আওয়ামী লীগের লোকদের খুঁজে পাবেন না। খুব বেশি দিন নাই। আমরা সেই লড়াই চালাচ্ছি। আমাদের মধ্যে ওই (৭ জানুয়ারি) নিয়ে কোনো হতাশা নাই।'


বিদেশিরা ঋণের অর্থ শোধ করার তাগাদা দিচ্ছে উল্লেখ করে তিনি বলেন, বাংলাদেশ বিদেশ থেকে ঋণ করেছে ১০০ বিলিয়ন ডলার। ঋণ শোধ দেয়ার সময় হয়ে গেছে। এখন সবাই টাকা চাচ্ছে। আমেরিকা-ইউরোপও তো চাপ দেয় নাই কিন্তু চীন-রাশিয়া বলেছে, তোমার সাথে দোস্তি-বন্ধুত্ব যাই থাক- টাকা দাও। ওরা টাকা চায়।


সংগঠনের সভাপতি কেএম রকিবুল ইসলাম রিপনের সভাপতিত্বে মানববন্ধনে গণঅধিকার পরিষদের সভাপতি নুরুল হক নূর, জাতীয় পার্টি (কাজী জাফর) আহসান হাবিব লিংক, লেবার পার্টির ফারুক রহমান, এনডিপির আবু তাহের, জাগপার রাশেদ প্রধান, বিএনপির আবদুস সালাম আজাদ, কাজী রওনুকুল ইসলাম টিপু, অন্যান্য সংগঠনের গিয়াস উদ্দিন খোকন, মিয়া মো. আনোয়ার, সারোয়ার রহমান সরকার প্রমুখ বক্তব্য রাখেন।


ads

Our Facebook Page